হাবিবুর রহমান, চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ  সারাদেশে ন্যায় কুড়িগ্রামের চিলমারীতে ও মহান বিজয় দিবস ও জাতীয় দিবস উপলক্ষে  উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবস টি উদযাপন করা হয়েছে।
কর্মসূচির মধ্যে ছিল সূর্য্যোদয়ের সাথে সাথে শহীদদের স্বরণে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, এরপর সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক দল ও সকল সামাজিক সংগঠন গুলো ফুল দিয়ে জাতির শ্রষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
এর পরে একটি বিজয় রেলী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে থানাহাট এই ইউ পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এসে শেষ করেন। এবং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এ সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ রুকুনুজ্জামান শাহীন, চিলমারী মডেল থানার (ভারঃ) অফিসার ইনচার্জ মোঃ আতিকুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান আজাদ জামান, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আসমা বেগম, উপজেলা আওয়ামী লীগের (ভার) সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম লিচু প্রমুখসহ আর ও অনেক বক্তব্য রাখেন। পরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান তাদের শিক্ষার্থীদের নিয়ে কুচকাওয়াজ, ডিসপ্লে, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেন।